1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. farzana25.dlm@gmail.com : Farzana Ahamed : Farzana Ahamed
  3. rajibdlm@gmail.com : Rasel Ahammed Razib : Rasel Ahammed Razib
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

অবশেষে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিলে স্বাক্ষর করলেন বাইডেন

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৫০৯ Time View
নোমান ইবনে সাবিত/বিপি, নিউ ইয়র্ক: অবশেষে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিলে স্বাক্ষর করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবারই মার্কিন সিনেটে পাশ হয়েছে বিলটি। এরপর শুক্রবার পাওয়া যায় চূড়ান্ত সম্মতি। এবার ওই বিলে স্বাক্ষর করলেন বাইডেন। যার ফলে বিলটি পরিণত হলো আইনে। তৈরি হলো ঐতিহাসিক এক মুহূর্ত। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
গত কয়েক সপ্তাহে বারবার বন্দুকধারীদের হামলায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্র। এলোপাথাড়ি গুলির শিকার হয়েছে নিরীহ মানুষ। এমনকি স্কুলের শিশুরাও রেহাই পায়নি বন্দুকধারীদের হাত থেকে। বারবার এই ধরনের হামলায় অধিকাংশ মার্কিন নাগরিক আঙুল তুলেছেন যুক্তরাষ্ট্রের বন্দুক-আইনের দিকে। এই পরিস্থিতিতে বহু প্রতীক্ষিত আগ্নেয়াস্ত্র বিলটি মার্কিন প্রেসিডেন্টের অনুমোদন পাওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞরা।
ইউরোপে গুরুত্বপূর্ণ কূটনৈতিক বৈঠকে যোগ দিতে যাচ্ছেন বাইডেন। কিন্তু হোয়াইট হাউস ছাড়ার আগে বিল স্বাক্ষরের কাজটি সম্পন্ন করলেন তিনি। মার্কিন প্রেনিডেন্ট জানান, ‘যদিও এই বিল আমি যা চেয়েছিলাম তার সবকিছু করতে পারবে না। কিন্তু এতে সেই পদক্ষেপগুলো রয়েছে যার কথা আমি দীর্ঘ দিন যাবত বলে এসেছি।’
বাইডেন বলেন, ‘আমি জানি এখনো অনেক কাজ বাকি। কিন্তু আমি আশা ছাড়িনি। আজকের দিনটি একটি ঐতিহাসিক দিন।’ আগামী ১১ জুলাই এ উপলক্ষে একটি অনুষ্ঠানের কথাও ঘোষণা করেন বাইডেন। ওই অনুষ্ঠানে বন্দুকধারীদের হামলায় নিহত পরিবারের সদস্যরা যোগ দেবেন। থাকবেন আইনজীবীরাও।

Author

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *