1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. farzana25.dlm@gmail.com : Farzana Ahamed : Farzana Ahamed
  3. rajibdlm@gmail.com : Rasel Ahammed Razib : Rasel Ahammed Razib
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

নারী ও শিশু ধর্ষণের ভয়াবহ রূপ পাকিস্তানে, জরুরি অবস্থা জারি

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৩৩৪ Time View

ঢাকাঃ পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে নারী ও শিশুদের ওপর যৌন অপরাধের মাত্রা বৃদ্ধি পাওয়ায় জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয়েছে প্রশাসন। মঙ্গলবার (২১ জুন) পাঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আত্তা তারার বরাতে এ খবর প্রকাশ করেছে ডন।

পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী আত্তা তারার জানান, এমনভাবে ধর্ষণের ঘটনা বাড়ছে, যে বাধ্য হয়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে প্রশাসন। প্রদেশে নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার দ্রুত বৃদ্ধি সমাজ এবং সরকারি কর্মকর্তাদের জন্য একটি গুরুতর সমস্যা।

স্বরাষ্ট্রমন্ত্রী তারার বলেন, ‘‘প্রতিদিন চার থেকে পাঁচটি ধর্ষণের ঘটনা ঘটছে পাঞ্জাবে। শুধু মহিলারাই নয়, নির্যাতিত হচ্ছেন শিশুরাও। এ পরিস্থিতি ঠেকাতে, মহিলা ও শিশুদের সুরক্ষিত করতে জরুরি অবস্থা জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

অব্যাহত ধর্ষণের ঘটনায় একাধিক অভিযুক্তকে আটকের খবর নিশ্চিত করেছেন তারার। প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, যৌন অপরাধ সংক্রান্ত মামলাগুলোতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া পরিস্থিতি উত্তরণে ধর্ষণ বিরোধী সচেতনতা প্রচারণা শুরু করেছে প্রাদেশিক সরকার। যার অংশ হিসেবে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ধর্ষণ বিরোধী প্রচারণার আহ্বান এবং পরিবারের অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী তারার।

প্রদেশের আইনমন্ত্রী মালিক মহম্মদ আহমেদ খান বলেন, ‘‘হঠাৎ পরিস্থিতি এত খারাপ হল কেন, কীভাবে সমস্যার সমাধান করা যায়, সেই বিষয়ে নাগরিক সমাজ, মহিলা অধিকার রক্ষা সংগঠন, শিক্ষক এবং আইনজীবীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *