1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. rajibdlm@gmail.com : Rasel Ahammed Razib : Rasel Ahammed Razib
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১৪ অপরাহ্ন

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের জীবনমান উন্নয়ন প্রশিক্ষণ শুরু করেছে ডর্ প…..

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৩৭ Time View

বাংলাদেশ রেলওয়ে বাস্তবায়নাধীন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের (পিবিআরএলপি) প্রথম পর্যায়ে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত অংশের পুনর্বাসন কার্যক্রমে ঝুকিপূর্ণ ক্ষতিগ্রস্তদের জীবনমান উন্নয়নে ১৮টি ট্রেডে ৫৫০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণ নেই, দক্ষ হই, আয় বাড়াই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে ও বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) এর সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডর্ প প্রশিক্ষণটি পরিচালনা করছে।

গত ৭জুন প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিবিআরএলপি প্রকল্প পরিচালক মোঃ আফজাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকল্প ব্যবস্থাপক-১ ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ। ল্যান্ড একুইজিশন ইনর্চাজ, কর্ণেল মোহাম্মদ শফিউল আজম।

ডর্ প এর চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পিবিআরএলপির প্রধান পুনর্বাসন কর্মকর্তা, মোহাম্মদ মাহবুবুর রহমান, রেলওয়ের উপ-পরিচালক মোঃ মহব্বতজান চৌধুরী, ডর্ প এর উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান

গরু-ছাগল পালন, ওয়েল্ডিং মেশিন, ইলেট্রিক/ইলেক্ট্রনিক্স, মোবাইল সার্ভিসিং এন্ড রিপেয়ারিং, সোলার প্যানেল স্থাপন ও মেরামত, বেসিক কম্পিউটার, কৃষি যন্ত্রপাতি মেরামত, সেলাই (দর্জি বিজ্ঞান), নার্সারী ও গাছের কলম তৈরি, হাঁস-মুরগি পালন, শাক-সবজী চাষ, মাশরুম চাষ ও মার্কেটিং, বিউটি পার্লার, মোটরসাইকেল মেরামত, গাড়ি মেরামত, ড্রাইভিংসহ মোট ১৮ ট্রেডে ১৮ দিন করে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এই ট্রেড গুলোর প্রশিক্ষকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন পিবিআরএলপি ফেইজ-১ এর টিমলিডার কৃষিবিদ ডাঃ মিঃ মিজানুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *