1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. news.dhakareport@gmail.com : Ripon Salauddin : Ripon Salauddin
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন

সেলিম খানকে বালু উত্তোলনের অনুমতির রায় বাতিল

Reporter Name
  • Update Time : রবিবার, ২৯ মে, ২০২২
  • ৭২ Time View

মেঘনা নদীর ডুবোচর থেকে চাঁদপুরের ইউপি চেয়ারম্যান মো. সেলিম খানকে বালু উত্তোলনের হাইকোর্টের অনুমোতি বাতিল করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে তিন বিচারপতি সমন্বয়ে গঠিত আপিল বিভাগ বেঞ্চ আজ এই আদেশ দেন।
এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, বালু উত্তোলনে যে সব নিয়ম মানতে হয়, এখানে তার কোন কিছুই অনুসরণ করা হয়নি। বালুমহল ঘোষণা, বালু উত্তোলনে দরপত্র আহ্বানসহ এর কোন কিছুই করা হয়নি। তাই হাইকোর্টের রায়টি আপিল বিভাগ বাতিল করে দিয়েছেন। ফলে সেখান থেকে আর বালু উত্তোলন করা যাবে না।

এটর্নি জেনারেল বলেন, রাষ্ট্র পক্ষের আবেদনের প্রেক্ষিতে মেঘনার ডুবোচর থেকে বালু উত্তোলনের অনুমতি দিয়ে হাইকোর্টের রায় স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। আজ রায়টি আপিল বিভাগ বাতিল করলো।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। আর সেলিম খানের পক্ষে শুনানি করেন সিনিয়র এডভোকেট ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

ডেপুটি এটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান বলেন, হাইকোর্টের রায় বাতিল করার ফলে মেঘনা নদী থেকে সেলিম খানের বালি তোলার আর কোনো সুযোগ নেই।

চাঁদপুরে মেঘনার ডুবোচর থেকে বালু উত্তোলনের অনুমতি দিয়ে হাইকোর্টের রায় স্থগিত করেন গত ৪ এপ্রিল আদেশ দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্ট। চেম্বার কোর্ট  বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.