1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. rajibdlm@gmail.com : Rasel Ahammed Razib : Rasel Ahammed Razib
মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১১:৪৮ পূর্বাহ্ন

ইলন মাস্কের টুইটার কেনার চুক্তি আপাতত স্থগিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৫১ Time View

টেসলার বিলিয়নেয়ার ইলন মাস্ক টুইটার কেনার পরিকল্পনা অস্থায়ীভাবে স্থগিত রেখেছেন, তিনি ৪৪ বিলিয়ন ডলারের এই মালিকানা গ্রহণ করতে এগিয়ে যাবেন কিনা তা নিয়ে নতুন করে সংশয় প্রকাশ করেছেন।
মাস্ক শুক্রবার সকালে টুইট করেছেন যে তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে স্প্যাম এবং জাল অ্যাকাউন্টের সংখ্যা চিহ্নিত করতে চেয়েছিলেন। তিনি টুইটারের সমস্যা “স্প্যাম বট” পরিষ্কার করার বিষয়ে সোচ্চার ছিলেন, যাতে সত্যিকারের লোকেদের অনুকরণ করে জাল অ্যাকাউন্ট খোলা হয়। টুইটার এরকম জাল অ্যাকাউন্ট কম রিপোর্ট করছে কিনা তা নিয়ে তিনি প্রশ্ন তুলেছিলেন।

কিন্তু কোম্পানিটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে প্রকাশ করেছে যে তাদের বট আনুমানিক হিসেব কমপক্ষে দুই বছর ধরে কম। তাই কিছু বিশ্লেষক মনে করেন যে মাস্ক ক্রয় থেকে ফিরে আসার কারণ হিসাবে সমস্যাটি উত্থাপন করতে পারেন।

স্প্যাম/জাল অ্যাকাউন্টগুলি প্রকৃতপক্ষে শতকরা ৫ ভাগেরও কম- টুইটারের এই উক্তির প্রতি ইঙ্গিত করে মাস্ক শুক্রবার সকালে টুইট করেছেন যে তিনি সন্দেহ করছেন যে অনোনুমদিত অ্যাকাউন্টের সংখ্যা এত কম।
পরিশেষে মাস্ক শুক্রবার টুইট করেছেন যে তিনি “এখনও মালিকানা গ্রহণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।” টুইটার বা মাস্ক কেউই শুক্রবার মন্তব্যের অনুরোধে সাড়া দেননি। টুইটারে জাল অ্যাকাউন্টের সমস্যা কোনও গোপন বিষয় নয়।

ইউ.এস. সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে তাদের ত্রৈমাসিক ফাইলিংয়ে, টুইটার নিজেই তাদের বট অ্যাকাউন্টের গণনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে যে তা সঠিক ছিল, তারা স্বীকার করে যে অনুমান আরো কম হতে পারে। ” তাৎপর্যপূর্ণভাবে বিচার করলে আমাদের অনুমান, মিথ্যা বা স্প্যাম অ্যাকাউন্টগুলি্র প্রকৃত সংখ্যাকে সঠিকভাবে উপস্থাপন নাও করতে পারে এবং মিথ্যা বা স্প্যাম অ্যাকাউন্টের প্রকৃত সংখ্যা আমাদের অনুমানের চেয়ে বেশি হতে পারে,”।

কুইনিপিয়াক ইউনিভার্সিটির ব্যবসায়িক সাংবাদিকতা ও আর্থিক যোগাযোগের অধ্যাপক সারা সিলভার বলেন, মনে হচ্ছে মাস্ক চুক্তি থেকে বেরিয়ে আসার অজুহাত হিসেবে স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা ব্যবহার করছেন।
সিলভার বলেন, ” শুধুমাত্র এই কারণেই তিনি চুক্তিটি সম্পাদনে বিরতি দিচ্ছেন, এটি বিশ্বাসযোগ্য নয়।এটা তার জন্য নতুন কোনো বিষয় নয়।”

টুইটার এবং টেসলা উভয়ের স্টক শুক্রবার বিকেলে প্রচন্ড ভাবে ওঠা-নামা করছে। টুইটারের স্টক প্রায় ৯ শতাংশ কমে গেছে এবং টেসলার শেয়ার, যা মাস্ক টুইটার চুক্তিতে অর্থ সাহায্য করার জন্য ব্যবহার করার প্রস্তাব করেছিলেন, প্রায় ৮ শতাংশ বেড়েছে।

তবে টেসলার শেয়ার, যা মাস্ক টুইটারের মালিকানার জন্য কিছুটা বিক্রি করছেন সেট্ওি পড়ে যায় যখন প্রকাশ হয় যে সামাজিক প্ল্যাটফর্মই হচ্ছে মাস্কের লক্ষ্য।

Author

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *