Web-Stat web tracker সোমবার থেকে মিলবে চকচকে নতুন নোট - Dhaka Report
অর্থনীতি

সোমবার থেকে মিলবে চকচকে নতুন নোট

ডেস্ক রিপোর্ট: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ব্যাংকগুলোর মাধ্যমে চকচকে নতুন নোট বাজারে ছাড়ছে বাংলাদেশ ব্যাংক। ১৩ আগস্ট (সোমবার) থেকে নতুন এ নোট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা।

মঙ্গলবার (৭আগস্ট) বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে। ২০ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) নতুন টাকা নিতে পারবেন সাধারণ মানুষ।

বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। এ ছাড়া, রাজধাণীর বিভিন্ন বানিজ্যিক ব্যাংকের ১৪টি শাখা থেকে ও ১০,২০,৫০,ও ১০০ টাকা মূল্যমানের নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।

একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমান নির্বিশেষে যে কোন মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

যেমব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে রাজধানীর যাত্রাবাড়ীর ন্যাশনাল ব্যাংক, জাতীয প্রেসক্লাবের অগ্রণী ব্যংক, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখার সোস্যাল ইসলামী ব্যাংক, ধানমন্ডির ব্যাংক এশিয়া, উত্তরার ঢাকা ব্যাংক, জনতা ব্যাংকের অাব্দুল গণি রোডের কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, মালিবাগ চৌধুরী পাড়ার শাহজালাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলমান শাখা, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা এবং রুপালি ব্যাংকের মহাখালী শাখায় নতুন টাকা পাওয়া যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *