1. admin@dhakareport.com : Dhakareport.com :
চ্যাম্পিয়নস লিগ: ইংলিশ-স্প্যানিশে ধস, জার্মান-ফরাসিদের দাপট - Dhaka Report
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

চ্যাম্পিয়নস লিগ: ইংলিশ-স্প্যানিশে ধস, জার্মান-ফরাসিদের দাপট

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ১০৮ বার

বরাবরই চ্যাম্পিয়নস লিগের মঞ্চটা সমর্থকদের ভিন্ন স্বাদ দেয়। তবে এবার যেন সব ওলট-পালট করে দিল।

একে একে জায়ান্টদের বিদায় নিশ্চিত হলো। যদিও সবসময় আধিপত্য ধরে রাখা বায়ার্ন মিউনিখই নিজেদের আলাদা করে রেখেছে। তবে বাদের তালিকায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস, লিভারপুল ও সর্বশেষ ম্যানচেস্টার সিটি।
১৯৯৬ সালের পর প্রথমবার ইউরোপ সেরার এই টুর্নামেন্টের সেমিফাইনালে ইংলিশ ও স্প্যানিশ কোনো দল নেই। যেখানে সর্বশেষ অঘটনের শিকার হয়ে বাদ পড়ল ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে লিওঁর বিপক্ষে কোয়ার্টার ফাইনালের একমাত্র লেগে ৩-১ গোলে পরাজয় হয় পেপ গার্দিওলার শিষ্যদের।

আর এই ফলাফলে জার্মান ও ফরাসিরা আধিপত্যের জানান দিয়েছে। কেননা শেষ চারের দুটি দল জার্মানির ও অপর দুটি ফ্রান্সের।

লিওঁµর মতো প্রতিপক্ষকে অঘটনের শিকার বানিয়েছে জার্মান ক্লাব আরবি লিপজিগও। গত সপ্তাহে তারা স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে সেমি নিশ্চিত করে।

এর আগে স্পেনের শেষ ভরসা হিসেবে বার্সার নাম ছিল। কিন্তু শুক্রবার রাতটা হয়তো কাতালানরা আর কখনোই মনে করতে চাইবে না। কেননা শেষ আটের ম্যাচে বায়ার্নের কাছে যে পুরোপুরি বিধ্বস্ত হতে হয় কিকে সেতিয়েনের শিষ্যদের। ফলাফল ৮-২ গোলে পরাজয়।

যার ফলে টিকে রইল ফরাসি ও জার্মানরা। ২০১৩ সালের পর প্রথমবার দুটি দেশের চারটি ক্লাব চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে লড়তে যাচ্ছে।

শেষ চারে ওঠা ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) আগামী মঙ্গলবার প্রথম সেমিফাইনালে লিপজিগের মোকাবিলা করবে। পরেরদিন লিওঁর মুখোমুখি হবে বায়ার্ন।

লিওঁটা এবার চমকের পর চমক দেখিয়েই যাচ্ছে। শেষ ষোলোতে তারা ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে হারায়। আর কোয়ার্টার সিটিকে। অথচ এই দল গ্রুপ পর্বে শেষদিকে লিপজিগের বিপক্ষে ২-২ গোলে ড্র করে কোনো রকমে শেষ ষোলো নিশ্চিত করে। এছাড়া দেশের লিগে তাদের অবস্থা আরও খারাপ। শেষ করেছে সপ্তম হয়ে। ২৮টি ম্যাচের মধ্যে মাত্র ১১টিতে জয় পায়। তবে এবার যদি শেষ চারে বায়ার্নকে হারিয়ে দিতে পারে, তাহলে আসরটি আরও জমে উঠবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ
Shares