1. admin@dhakareport.com : Dhakareport.com :
মুম্বাইয়ে দেয়াল ধসে কমপক্ষে ১৫ জনের মৃত্যু - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:১৩ অপরাহ্ন

মুম্বাইয়ে দেয়াল ধসে কমপক্ষে ১৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯
  • ২৩ বার

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে মঙ্গলবার কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। মৌসুমি প্রবল বর্ষণের কারণে একটি দেয়াল ধসে পড়ায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। খবর এএফপি’র।

মুম্বাইয়ের স্থানীয় কর্তৃপক্ষের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মুখপাত্র তানাজি কাম্বলি এএফপি’কে বলেন, রাত দুইটার দিকে (গ্রিনিচ মান সময় সোমবার ২০৩০ টা) একটি বস্তির অবকাঠামো ভেঙ্গে পড়ায় অপর ৬৯ জন আহত হয়েছে।
লাগাতার দ্বিতীয় দিনের মতো প্রবল বর্ষণের ফলে উপকূললীয় এলাকার প্রায় ২ কোটি মানুষ বন্যা কবলিত হয়ে পড়ার পর এ মর্মান্তিক ঘটনা ঘটলো।

এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতির কারণে কর্তৃপক্ষ মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে এবং সকল বাসিন্দাকে ঘরবাড়ির অভ্যন্তরে থাকার পরামর্শ দিয়েছে। স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে মুম্বাইয়ের প্রধান বিমানবন্দর থেকে অনেক ফ্লাইটের গতিপথ পরিবর্তন করে দেয়া হয়েছে।

রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত মুম্বাইয়ের বিস্তৃত এলাকায় প্রায় ১শ’ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এতে মুম্বাইয়ের নিম্নাঞ্চলে বন্যা দেখা দিয়েছে।
উদ্ধারকর্মীরা যেখানে দেয়াল ধসে পড়েছে সেখানে এবং মুম্বাইয়ের উত্তরাঞ্চলের যে বস্তিতে অবকাঠামো ভেঙ্গে পড়েছে সেখানে জোর উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

সূত্র: বাসস

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares