1. admin@dhakareport.com : Dhakareport.com :
কাশ্মীরে জঙ্গি হামলায় শহীদদের পরিবারের পাশে দাঁড়ালেন ‘ভারতবীর’ সালমান - Dhaka Report
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

কাশ্মীরে জঙ্গি হামলায় শহীদদের পরিবারের পাশে দাঁড়ালেন ‘ভারতবীর’ সালমান

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৪ বার

ভারতের জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে অবন্তীপুরার গোরিপুরা এলাকায় সিআরপিএফের (কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স) বহরে জঙ্গি হামলায় নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন বলিউড সুপারস্টার সালমান খান।

এর আগে প্রত্যেক শহীদ পরিবারকে পাঁচ লাখ রুপি করে অনুদান দেওয়ার ঘোষণা দেন মেগাস্টার অমিতাভ বচ্চন। মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে বিগ বচ্চন জানান, শহীদদের পরিবারকে সর্বমোট আড়াই কোটি রুপি অনুদান দেবেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে প্রায় আড়াই হাজার জওয়ানের দলের মধ্যে একটি বাসকে ৩৫০ কেজি বিস্ফোরক ভরা একটি ট্যাঙ্কের সঙ্গে সংঘর্ষ ঘটানো হয়। পাকিস্তান সমর্থিত জইশ-ই-মোহাম্মদ এই আক্রমণের দায় স্বীকার করে। হামলার জন্য তারা ৩৫০ কেজি আইইডি বা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস ব্যবহার করেছিল।

ভারতের সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, আত্মঘাতী বোমা হামলা চালান আদিল আহমাদ দার নামের এক ব্যক্তি। পুলওয়ামার ওই ন্যক্কারজনক হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে।

এর আগে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান ভারতের রাজনীতিক ও বলিউড তারকারা। নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তাঁরা।

কাশ্মীরে জঙ্গি হামলায় শহীদদের পরিবারের পাশে দাঁড়ালেন ‘ভারতবীর’ সালমানটুইটারে ওই ঘটনার নিন্দা জানিয়ে সালমান খান লিখেছিলেন, ‘দেশপ্রেমের জন্য নিজের জীবন দিয়ে দিয়েছেন যাঁরা, সেই সিআরপিএফ জওয়ানদের বলিদান ভেবে আমার মন কাঁদছে। যাঁরা আমাদের পরিবারের নিরাপত্তা দেন, তাঁদের জীবনই শেষ হয়ে যাচ্ছে।’

এবার ভারতের ইউনিয়ন মন্ত্রী কিরেন রিজিজু সালমান খানকে ‘ভারতের বীর’ সম্বোধন করে টুইটারে তাঁর অনুদানের খবর জানালেন। বিয়িং হিউম্যান ফাউন্ডেশনের মাধ্যমে পুলওয়ামার শহীদদের পরিবারকে সহায়তা করার জন্য সালমানকে ধন্যবাদ জানান মন্ত্রী।

বড় হৃদয়ের জন্য সুখ্যাতি আছে সালমান খানের। বিয়িং হিউম্যান ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্রদের সহায়তায় তিনি হাত বাড়িয়ে দেন প্রায়ই। এর আগেও ‘দাবাং’ তারকা অনেককে সহায়তা করেছেন। খবরে প্রকাশ, গত বছর কেরালার বন্যার্তদের সাহায্যার্থে তিনি ১২ কোটি রুপি অনুদান দিয়েছিলেন।

সালমান খান এখন ‘ভারত’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত। আলি আব্বাস জাফর পরিচালিত এই ছবি কোরিয়ান চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর ভারতীয় সংস্করণ। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি।

একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে। ৬০ বছরের জীবতকালে ম্যায়নে পেয়ার কিয়ার ঝলকসহ পাঁচটি ভিন্ন চেহারায় দেখা যাবে সালমান খানকে। এই ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। এতে আরো অভিনয় করছেন দিশা পাটানি, টাবু, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যরা। বিশেষ দৃশ্যে দেখা যাবে বরুণ ধাওয়ানকেও। চলতি বছরের ঈদে মুক্তি পাবে ছবিটি। সূত্র : বলিউড বাবল

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares