1. admin@dhakareport.com : Dhakareport.com :
১৫০ দেশ ভ্রমণে বিশ্বের প্রথম মুসলিম নারী নাজমুন নাহার - Dhaka Report
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
১৫০ দেশ ভ্রমণে বিশ্বের প্রথম মুসলিম নারী নাজমুন নাহার ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আরব আমিরাতে নতুন ধরন ওমিক্রন শনাক্ত এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু গাড়ি ভাঙচুর না করে শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরে যাবার আহ্বান প্রধানমন্ত্রীর “ময়ূরপঙ্খী উদ্যোক্তা সামিট” অনুষ্ঠিত ৯ দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো কুয়েত ১ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধা দিবস’ রাষ্ট্রীয় স্বীকৃতি চাই : বাংলাদেশ ন্যাপ বিশ্বকাপের ভেন্যু আল বায়াতের উদ্বোধন শাহজালাল বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় বিমানের গাড়ির ধাক্কায় কাস্টমস কর্মকর্তা আহত খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নিউ ইয়র্কে নাগরিক সমাবেশ

১৫০ দেশ ভ্রমণে বিশ্বের প্রথম মুসলিম নারী নাজমুন নাহার

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ৪৬ বার

বৃহত্তর নোয়াখালীর “লক্ষীপুরের” মাটিতে জন্মগ্রহণ করা বাবা শখ করে তার নাম রেখেছিলেন সোহাগী। পুরো নাম নাজমুন নাহার। কে জানত, এই সোহাগীই পৃথিবীর এত দেশে পদধূলি রাখবেন। সম্প্রতি বিশ্বের ১৫০তম দেশ সাওতমে অ্যান্ড প্রিন্সিপ ভ্রমণের মাধ্যমে ঐতিহাসিক মাইলফলক সৃষ্টি করলেন তিনি।

কেবল মানসিক প্রশান্তির জন্যই যে তিনি এই ১৫০টি দেশ ভ্রমণ করেছেন তা নয়। দেশের জন্য তিনি কিছু করতে চেয়েছিলেন। নাজমুনের লক্ষ্য ছিলো বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্ণ হওয়ার আগেই পৃথিবীর ১৫০ টি দেশে বাংলাদেশের পতাকা উড়ানো। তিনি তার এই স্বপ্ন পূরণ করেছেন।

২১ বছর ধরে নাজমুন নাহার পৃথিবীর এক দেশ থেকে আরেক দেশে বিভিন্ন জনপদের মধ্যে স্বাধীন বাংলাদেশের লাল-সবুজ পতাকা তুলে ধরছেন। শুধু তাই নয়, বাংলাদেশের ইতিহাস, কৃষ্টি ও সংস্কৃতিও বিশ্বের দরবারে তার পৃথিবী অভিযাত্রার মধ্যে তুলে ধরছেন। তবে তার লক্ষ্য ২০০টি দেশে বাংলাদেশের পতাকা পৌঁছে দেয়ার।

নাজমুন নাহার বিশ্বের প্রতিটি দেশে তার পদযাত্রার মাঝে বিশ্বের দরবারে বাংলাদেশকে যেভাবে তুলে ধরেছেন সেটি আমাদের জন্য অনেক গৌরবের। পৃথিবীর প্রথম মুসলিম নারী হিসেবে তার হাতে এখন বিশ্বজয়ের ইতিহাস। অচিরেই তিনি ভ্রমণ করবেন বিশ্বের আর বাকি ৪৫ টি দেশ।

তার ১৫০ দেশে বাংলাদেশের পতাকা নিয়ে সর্বশেষ ভ্রমণের দেশ হলো আফ্রিকার “সাওতমে অ্যান্ড প্রিন্সপে।”

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares