1. admin@dhakareport.com : Dhakareport.com :
ইউরোপীয় সংসদের সংসদ সদস্য মার্কেটা গ্রেগরোভা সঙ্গে আগামীকাল অংশ নিবেন বাংলাদেশের আরিফ - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৪২ অপরাহ্ন

ইউরোপীয় সংসদের সংসদ সদস্য মার্কেটা গ্রেগরোভা সঙ্গে আগামীকাল অংশ নিবেন বাংলাদেশের আরিফ

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৭ বার

ডেস্ক রিপোর্ট – ১১ জুন সুইডেন স্থানীয় সময় সকাল ৯ টা ১৫ তে “জেন্ডার বেইজড ভায়োলেন্স’ আন্তর্জাতিক সম্মেলন শুরু হতে যাচ্ছে। বিশ্বের ৫৮ টি দেশ এই সম্মেলনে ভার্চুয়ালী অংশ নিবে।আয়োজন সুত্রে জানা গেছে, দেশটির স্থানীয় প্রভাবশালী সংগঠন ‘ প্রডাকনি’ ইউরোপীয় ইউনিয়ন সাথে সমন্বয় করে এই আন্তর্জাতিক সম্মেলন টি আয়োজন করছে ।এই সম্মেলনে অংশ নিচ্ছেন ইউরোপীয় সংসদের প্রভাবশালী সংসদ সদস্য “মার্কেটা গ্রেগরোভা।

আরও জানা গেছে, এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন আরিফ রহমান।শিশু অধিকার নিয়ে কাজ করা এই তরুন অতীতে অংশ নিয়েছিলেন ইউরোপীয় ইউনিয়ন, কানাডা সরকার, জাতিসংঘ সহ আন্তর্জাতিক অনেক আয়োজনে।বর্তমানে ইউনাইটেড নেশনস কনভেনশন রাইটস অফ দ্য চাইল্ড ” আর্টিকেল থার্টিন ‘ বাস্তবায়নে ‘ চাইল্ড ম্যাসেজ ‘ নামক শিশু গণমাধ্যমের নির্বাহী পরিচালক হিসেবে কাজ করছেন আরিফ রহমান। পেয়েছেন শিশু অধিকার নিয়ে কাজ করে ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেনস পদক সহ দেশী – বিদেশী সম্মাননা।গত বছর কানাডা সরকার ২০ নভেম্বর আন্তর্জাতিক শিশু দিবসে এই তরুনকে সম্মান প্রদর্শন করে।

আরিফ এই প্রতিবেদককে বলেন, খুব ভালো লাগছে সুইডেনের এই আয়োজনে অংশ নিতে পেরে। কিশোর-কিশোরীরা কিভাবে ইন্টারনেটে “জেন্ডার ভায়োলেন্স ‘ সম্মুখীন হচ্ছে এই গুরুত্বপূর্ণ বিষয়টি তুলে আনবো এই আন্তর্জাতিক সম্মেলনে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares