1. admin@dhakareport.com : Dhakareport.com :
কীভাবে প্রাণ গেল ইসরাইলের মহাকাশ বিজ্ঞানী এভি হার ইভানের? - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

কীভাবে প্রাণ গেল ইসরাইলের মহাকাশ বিজ্ঞানী এভি হার ইভানের?

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৪১ বার

ফিলিস্তিনিদের সোর্ড অব কুদস অভিযানের সময় আহত ইসরাইলি মহাকাশ বিজ্ঞানী এভি হার ইভান শেষ পর্যন্ত মারা গেছেন। ৮৪ বছর বয়সী এই বিজ্ঞানী ইসরাইলের ক্ষেপণাস্ত্র শিল্পেও ব্যাপক অবদান রেখেছেন বলে জানা গেছে।

গাজায় ইসরাইলের সাম্প্রতিক আগ্রাসনের সময় দখলদার ইসরাইলের অভ্যন্তরে আরব মুসলমানেরা যে বিক্ষোভ ও আন্দোলন শুরু করেন তারই ধারাবাহিকতায় ইহুদিবাদীদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এ সময় আক্রা শহরে একটি হোটেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এভি হার ইভান তখন ঐ হোটেলে ছিলেন।

আগুনে তার শরীরের কিছু অংশ পুড়ে যায়। এছাড়া সৃষ্ট ধোয়ার কারণেও তিনি আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে তার মৃত্যু হয় বলে ইসরাইলের সব গণমাধ্যম আজ খবর দিয়েছে।

ইসরাইলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এভি হার ইভানকে হাইফা হাসপাতালে স্থানান্তরের পর থেকেই তিনি অজ্ঞান ছিলেন এবং বিশেষ যন্ত্রের সাহায্যে শ্বাস নিচ্ছিলেন।

এভি হার ইভান এর আগে দখলদার ইসরাইলের মহাকাশ সংস্থার প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। দখলদার ইহুদিবাদী এই বিজ্ঞানীকে তার অবদানের জন্যে ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ পুরস্কারেও ভূষিত করা হয়েছিল।#

সূত্র : পার্সটুডে

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares