1. admin@dhakareport.com : Dhakareport.com :
ভোক্তাদের সন্তুষ্টিই আরিফ গ্রুপের সাফল্য - Dhaka Report
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

ভোক্তাদের সন্তুষ্টিই আরিফ গ্রুপের সাফল্য

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৩৬১ বার

নিজস্ব প্রতিবেদক : আরিফ গ্রুপ বাংলাদেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। প্রতিষ্ঠানটি বিভিন্ন ইউনিটের মাধ্যমে সারাদেশে ব্যবসা কার্য সম্পাদন করে আসছে। আরিফ এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড হলো আরিফ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান যা নির্ভরযোগ্য কৃষি পণ্য উৎপাদন ও রপ্তানী কার্যে নিয়োজিত। তাদের ভোক্তা ব্র্যান্ডের নাম ‘আরিফ’ ও ‘সৌল’। যা সরিষার তেল, মসলা, সুগন্ধি চাল এবং চা ইত্যাদি সরবরাহ ও রপ্তানীর মাধ্যমে আন্তর্জাতিক ও আভ্যন্তরীন ব্যবসায়ের প্রসার ও মূল্য সংযোজন করে চলছে।

প্রতিষ্ঠানটি দেশে গুনগত মান সম্পন্ন কৃষিপণ্য উৎপাদনের মাধ্যমে দেশের কৃষিখাতের উন্নয়নের লক্ষ্যে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। পেশাদার ও দক্ষ কারিগরের সমন্বয়ে উৎপাদন ও বিপননের মাধ্যমে প্রতিষ্ঠানটি তার পণ্যের পরিসর বাড়িয়ে ক্রমাগত প্রসারিত হচ্ছে। আমাদের লক্ষ্য হলো গুনগত মান অক্ষুন্ন রেখে পণ্য উৎপাদন, সরবরাহ ও ভোক্তাসাধারনের উপর দায়বদ্ধতা নিশ্চিত করে দেশের সেবা করা। ভোক্তাদের সন্তুষ্টিই তাদের সাফল্য।

প্রতিষ্ঠানটি বর্তমানে ট্রেডিং ব্যবসার মাধ্যমে দেশের বিভিন্ন বড় শিল্প প্রতিষ্ঠানকে প্রতি মাসে প্রায় ১০০০ মে.টন কাচামাল সরবরাহ করে সাফল্য অর্জনে সক্ষম হয়েছে। এর মধ্যে প্রাণ ফুড, বিডি ফুড, ওরিয়ন ফুড, গোল্ডেন হার্ভেষ্ট ফুড, ম্যাক্স পিওর অন্যতম। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ২৫,০০০ কৃষকের নিকট হতে সরাসরি কৃষিজাত কাচামাল সংগ্রহ করে বাংলাদেশের সর্ববৃহৎ পাইকারী বাজার খাতুনগঞ্জ ও শ্যাম বাজারে ট্রেডিং করে থাকে।

প্রতিষ্ঠানটি ইতিমধ্যে দেশের কৃষিজাত পণ্যের অভ্যন্তরীন চাহিদা মেটানোর পাশাপাশি আন্তর্জাতিক বাজারে রপ্তানী শুরু করেছে এবং এ বছরে ২০টির মত দেশে রপ্তানী কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা হাতে নিয়েছে।

আরিফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোঃ শরিফুল ইসলাম বলেন, আমাদের রপ্তানীমূখী পণ্য তালিকায় হলুদ, মরিচ, ধনিয়া, জিড়া, কারী মসলা, গড়ম মসলা, আদা, রসুন, পেঁয়াজ ইত্যাদি পণ্যের গুঁড়া, বিরিয়ানী মসলা, মুরগীর মাংসের মসলা, গরুর মাংসের মসলা, মাছের মসলা, হালিম মিক্স, খিড়, চিনিগুঁড়া ও কালিজিরা সুগন্ধি চাল, মুড়ি, লাচ্চা সেমাই, আমের আচার, জলপাইর আচার, মিক্সড আচার, সরিষার তেল, ড্রাইকেক ও চাঁ-পাতা জাতীয় পণ্য অন্যতম।

ভবিষ্যতে প্রতিষ্ঠানটি পণ্য তালিকায় আরও অনেক নতুন পণ্য সংযোজন করে আন্তির্জাতিক বাজারে ক্রেতাদের চাহিদা মেটানোর লক্ষ ও পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে। দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম প্রতিষ্ঠার লক্ষ্যে ‘আরিফ এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’ বদ্ধ পরিকর। ব্যবসায়িক নৈতিকতা, সৎ ও নিষ্ঠাবান কর্মীর সমন্বয়ে নিরলস শ্রম ও বিনিয়োগের মাধ্যমে সাফল্য অর্জন করাই তাদের একান্ত কাম্য।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares