1. admin@dhakareport.com : Dhakareport.com :
ব্যারিস্টার মওদুদের ৮২তম জন্মবার্ষিকী পালিত - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

ব্যারিস্টার মওদুদের ৮২তম জন্মবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৪৩ বার

 নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জে নানা আয়োজনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য,সাবেক উপ-রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২৪ মে) মওদুদ আহমদের জন্মবার্ষিকী পালন উপলক্ষে দিনব্যাপী স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে সাঁতার,সাইকেল প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত, দোয়া মাহফিল সহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

মওদুদ আহমদের জন্মবার্ষিকী উপলক্ষে কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়নে মরহুমের জন্মস্থান মানিকপুর গ্রামে সাঁতার,সাইকেল প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত, দোয়া মাহফিলসহ বেশ কিছু কর্মসূচি পালন করা হয়। স্থানীয় জলিশ পাটোয়ারী জামে মসজিদে মিলাদ মাহফিল শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দুপুর ২টার দিকে প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, বিএনপি নেতা বেলায়েত হোসেন স্বপন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন সগির,চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল কবির ফয়সাল, বসুরহাট পৌরসভা যুবদলের আহবায়ক ওবায়দুল হক রাফেল, উপজেলা ছাত্রদলের সভাপতি আতোয়ার হোসেন পাবেল, সাধারণ সম্পাদক আরিফুর রহমান আরিফ, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হোসেন মোহাম্মদ এরশাদ, সিরাজপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদ সৈকত প্রমূখ।

উল্লেখ্য, ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার এক সভ্রান্ত পরিবারে ব্যারিস্টার মওদুদ আহমদ জন্ম গ্রহণ করেন। তিনি ৬বার সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের এক বর্ণাঢ্য রাজনীতিক ছিলেন। এরশাদ সরকারের উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন এবং জিয়াউর রহমানের মন্ত্রীসভারও সদস্য ছিলেন তিনি। প্রসঙ্গত, বণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ব্যারিস্টার মওদুদ আহমেদ গত (১৬ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares