1. admin@dhakareport.com : Dhakareport.com :
এবার ঈদে ঢাকা ছেড়েছেন ২৮ লাখ মানুষ - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

এবার ঈদে ঢাকা ছেড়েছেন ২৮ লাখ মানুষ

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৪৬ বার

ঢাকাঃ লকডাউনের মধ্যেও গত সাত দিনে রাজধানী ঢাকা থেকে ২৫ থেকে ২৮ লাখ মুঠোফোন ব্যবহারকারী অন্য জেলায় গেছেন। এ হিসাব সোমবার সন্ধ্যা ৬টার।

দেশের একটি মোবাইল অপারেটর তাদের তথ্যভান্ডার ও কল প্রবণতা বিশ্লেষণ করে এ হিসাব জানিয়েছে। সংখ্যাটি ‘ইউনিক ইউজার’ ধরে। এর মানে হলো, এক ব্যক্তির একাধিক সিম থাকলেও তাঁকে একজন গ্রাহক হিসেবেই গণ্য করা হয়েছে।

তবে, এবার ঢাকা ছাড়া মুঠোফোন গ্রাহকের সংখ্যা গত বছর করোনা ঠেকাতে দেওয়া সাধারণ ছুটির সময়কার তুলনায় বেশ কম।

গত বছর ২৬ মার্চ থেকে করোনা সংক্রমণ ঠেকাতে সরকার সাধারণ ছুটির ঘোষণা দেয়ার পর ২০ এপ্রিল পর্যন্ত ১ কোটি ১০ লাখ মুঠোফোন ব্যবহারকারী ঢাকা ছেড়েছিলেন বলে ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টারের (এনটিএমসি) দায়িত্বশীল কর্মকর্তারা জানান। তবে, এ সংখ্যা ইউনিক ইউজারের কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

কয়েক দিন ধরে মানুষের ব্যাপক ভোগান্তির পর দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যাওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গতকাল সন্ধ্যা থেকে বাড়তি সংখ্যায় ফেরি চালানো শুরু হয়।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম গতকাল সন্ধ্যায় এক সাক্ষাতকারে বলেন, ঘাটে চাপ বুঝে ফেরির সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অবশ্য করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ৫ মে জারি করা বিধিনিষেধের প্রজ্ঞাপনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের কর্মস্থল ছাড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। দূরপাল্লার বাস চলছে না। এর মধ্যেও কয়েক দিন ধরে দেখা যাচ্ছে, হাজার হাজার মানুষ ভেঙে ভেঙে দূরের পথে যাচ্ছে। তাদের সঙ্গী চরম দুর্ভোগ। পাশাপাশি ব্যয়ও দ্বিগুণ। আর স্বাস্থ্যবিধি রক্ষা হচ্ছে না।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares