1. admin@dhakareport.com : Dhakareport.com :
আবারও লন্ডনের মেয়র মুসলিম প্রার্থী সাদিক খান - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

আবারও লন্ডনের মেয়র মুসলিম প্রার্থী সাদিক খান

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১
  • ৪৮ বার

খ্রিষ্টান প্রার্থী শন বেইলিকে হারিয়ে দ্বিতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন লেবার পার্টির প্রার্থী সাদিক খান। মেয়র নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থীর শন বেইলিকে হারিয়ে তিনি এ মেয়র পদে জয়লাভ করেন । সাদিক খান ৫৫ দশমিক ২ শতাংশ ভোট পেয়েছেন; আর বেইলি পেয়েছেন ৪৪ দশমিক ৮ শতাংশ ভোট।

বিবিসি বলছে, প্রথম দফায় কোনো প্রার্থী সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় পরের দ্বিতীয় দফা ভোট হয়। তবে পরের দফায় মাত্র ১ দশমিক ৬ শতাংশ ভোট বাড়াতে পেরেছেন বেইলি। এই ভোটে গ্রিন পার্টির সিয়ান বেরি তৃতীয় অবস্থানে এবং লিবারেল ডেমোক্র্যাট দলের লুইসা পোরিট চতুর্থ অবস্থানে রয়েছেন। পাঁচ শতাংশের কম ভোট পাওয়ার লুইসার জামানতও বাজেয়াপ্ত হয়েছে।

২০১৬ সালে প্রথম মেয়াদে জয়লাভের পর সাদিক খান যুক্তরাজ্যের রাজধানীর প্রথম মুসলিম মেয়র হিসেবে দায়িত্ব নেন ইউরোপীয় ইউিনিয়নভুক্ত দেশগুলোর রাজধানীর প্রথম মুসলিম মেয়রও ছিলেন তিনি।

শনিবার ফল ঘোষণার পর সাদিক খান বলেন, ‘আমি সব সময় লন্ডন-বাসীর মেয়র হয়ে থাকব, নগরীর প্রত্যেকটি মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাব। মহামারীর এই দুর্যোগ কাটিয়ে অর্থনীতিকে আরও মজবুত করে আরও ঐক্যবদ্ধ শহর ও দেশ গড়ার প্রত্যয় জানান সাদিক।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares