1. admin@dhakareport.com : Dhakareport.com :
করোনায় চট্টগ্রামে ৪ জনের মৃত্যু - Dhaka Report
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:০২ অপরাহ্ন

করোনায় চট্টগ্রামে ৪ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৪০ বার

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন ১৫৫ জনের দেহে জীবাণুর অস্তিত্ব ধরা পড়ে। সংক্রমণের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল বুধবার নগরীর নয়টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন ১৫৫ জীবাণুবাহকের মধ্যে শহরের বাসিন্দা ১২০ জন এবং এগারো উপজেলার ৩৫ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৫০ হাজার ৭৭৫ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৪০ হাজার ৬৬৯ জন ও গ্রামের ১০ হাজার ১০৬ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজান ও রাঙ্গুনিয়ায় ৬ জন করে, ফটিকছড়িতে ৪ জন, হাটহাজারী, সীতাকু-, আনোয়ারা, চন্দনাইশ ও পটিয়ায় ৩ জন করে, মিরসরাইয়ে ২ জন এবং লোহাগাড়া ও বাঁশখালীতে ১ জন করে রয়েছেন।

গতকাল করোনায় শহরের ২ জন ও গ্রামের ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এখন মোট মৃতের সংখ্যা এখন ৫৪৯ জন। এর মধ্যে শহরের ৪০৬ জন ও গ্রামের ১৪৩ জন। গতকাল সুস্থতার সনদ দেয়া হয় ৮২ জনকে। ফলে জেলায় মোট আরোগ্যলাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৬ হাজার ৮৬৭ জনে। এদের ৫ হাজার ১৮৭ জন হাসপাতালে ও ৩১ হাজার ৬৮০ জন বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। কোয়ারেন্টাইনে গতকাল যুক্ত হন ৩৫ জন, ছাড়পত্র নেন ২৩ জন। বর্তমানে ১ হাজার ৫২৭ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

উল্লেখ্য, গতকালের ৪ জনসহ চলতি মাসের ৫ দিনে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭ জন মারা যান ২ মে। এদিন ১০৬ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণ হারও বেশি, ১৫ দশমিক ৫০ শতাংশ। ১ ও ৫ মে মারা যান ৪ জন করে যা এ পর্যন্ত একদিনে সংখ্যায় কম। সর্বোচ্চ ১৯৮ জন শনাক্ত হয় ৩ মে। ১ মে সর্বনিম্ন সংক্রমণ ৮৪ জন। এদিনের হারও অপেক্ষাকৃত কম, ১০ দশমিক ১১ শতাংশ।

শতাংশ, শেভরনে ৫ দশমিক ২৬, ইম্পেরিয়াল হাসপাতালে ৩০ দশমিক ১৯, মা ও শিশু হাসপাতালে ২৩ দশমিক ০৭ এবং মেডিকেল সেন্টারে ২৮ দশমিক ৫৭ শতাংশ সংক্রমণ হার নির্ণিত হয়।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares