1. admin@dhakareport.com : Dhakareport.com :
অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেলেন চাঁদপুরের রেজওয়ানা চৌধুরী - Dhaka Report
শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেলেন চাঁদপুরের রেজওয়ানা চৌধুরী

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৫৮ বার

ওয়াসিম এমদাদ : কর্মজীবনে দক্ষতার পরিচয় দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন চাঁদপুরের মেয়ে রেজওয়ানা চৌধুরী তানু । বর্তমানে পুলিশ হেডকোয়ার্টারস-এ সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে ক্রাইম মেট্রো শাখায় কাজ করছেন তিনি। তবে অতিরিক্ত পুলিশ সুপার পদে রেজওয়ানা কোথায় দায়িত্ব পালন করবেন সেটি এখনো জানা যায় নি।

রেজওয়ানা বেড়ে উঠেছেন ঢাকায়। ব্যবসায়ী বাহাউদ্দীন চৌধুরী ও স্কুল শিক্ষিকা তাহমিনা লিপি দম্পতির বড় মেয়ে তিনি। একমাত্র ভাই ফয়সাল আবদুল্লাহ অর্নাস কমপ্লিট করেছেন। ব্যক্তিগত জীবনে রেজওয়ানা ভালবেসে বিয়ে করেছেন নিউট্রিশন কনসালটেন্ট নওশাদ আহমেদকে।

মুসলিম মর্ডান একাডেমি থেকে এসএসসি ও হলিক্রস থেকে এইচএসসি পাশ করেন রেজওয়ানা। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস ও মাস্টার্স শেষ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ একাডেমিক জীবনে সকল পরীক্ষায়ই ফার্স্ট ক্লাস পেয়েছেন তিনি। ৩৩তম বিসিএস-এ প্রথম অংশ নিয়েই বাজিমাত করেছেন। রেজওয়ানার প্রথম পছন্দ ছিল পুলিশ ক্যাডার। আর মেধাতালিকায় প্রথম বারেই সুযোগ পেয়ে যান তিনি।

পদোন্নতি প্রসঙ্গে অনুভুতি জানতে চাইলে রেজওয়ানা চৌধুরী বলেন, ২০১৪ সালে ৩৩তম বিসিএস-এর মাধ্যমে আমরা বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করি। দীর্ঘ সাত বছরের এই চাকুরি জীবনে প্রমোশনটি ছিল আকাঙ্ক্ষিত। আমি সবসময়ই চেয়েছিলাম ছেলেদের সমানতালে এমন কোন জব যেখানে আমি দেশের মানুষকে সেবা দিতে পারি, বিশেষ করে মেয়েদের পাশে দাঁড়তে পারি। একই সাথে নিজের একটি পরিচয় হোক আমার। একটি আলাদা অন্যন্য পরিচয়। এই প্রমোশন আমার স্বপ্নের পথে আমাকে আরো দৃঢ় করবে, আরো উৎসাহ যোগাবে। আমার জন্য সবাই দোয়া করবেন।

উল্লেখ্য, সারদায় পুলিশ একাডেমীতে এক বছর প্রশিক্ষণ কালে “বেস্ট একাডেমিক ” পদক প্রাপ্ত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কারও নিয়েছেন রেজওয়ানা চৌধুরী।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares