1. admin@dhakareport.com : Dhakareport.com :
সোনালী দিনের চিত্রনায়ক ওয়াসিমও চলে গেলেন - Dhaka Report
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

সোনালী দিনের চিত্রনায়ক ওয়াসিমও চলে গেলেন

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৫৯ বার

চলচ্চিত্রের সোনালী দিনের চিত্রনায়ক ওয়াসিমও চলে গেলেন। শনিবার (১৭ এপ্রিল) রাত ১টার দিকে শাহাবুদ্দিন মেডিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে… রাজিউন)। 

বেশ কিছুদিন ধরে তিনি গুরুতর অসুস্থ ছিলেন। অসুস্থতার কারণে হাঁটতে পারছিলেন না তিনি, বিছানায় শুয়েই কাটছিল তার সময়। এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

এর আগে তিনি নিজের ফেসবুক একাউন্টে লিখেছিলেন, রাজকীয় ছবি মানেই ওয়াসিম ভাই। অনেক ছবি সুপারহিট দিয়েছেন তিনি। কিছুদিন ধরে অনেক অসুস্থ, হাঁটতে পারছেন না। বিছানাতে শুয়েই কাটছে সময়। সবার কাছে দোয়া চাচ্ছি ওয়াসিম ভাইয়ের জন্য।

১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে।

নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। সিনেমাটি ব্যবসাসফল হলে সুপারস্টার হয়ে উঠেন তিনি। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেছিলেন তিনি।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন তিনি। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares