1. admin@dhakareport.com : Dhakareport.com :
ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ! - Dhaka Report
শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি নিলেন মমতাজ!

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৯২ বার

বাংলা লোকসংগীতের জনপ্রিয় কন্ঠশিল্পী ও জাতীয় সংসদ সদস্য মমতাজ বেগম ভারতের তামিল নাড়ু প্রদেশের একটি বিশ্ববিদ্যালয় থেকে সংগীতের ওপর সন্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ করেছেন বলে দেশের গণমাধ্যম জুড়ে সংবাদ প্রকাশ হয়েছে।

কিন্তু মমতাজ বেগমের ডক্টরেট ডিগ্রি লাভের বিষয়টি নিয়ে দেখা দিয়েছে সন্দেহ। দেশের খ্যাতনামা একজন সংগীতজ্ঞের সন্মানসূচক ডিগ্রি লাভ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করলেও সংশ্লিষ্ট ডিগ্রি ও ডিগ্রিদাতা প্রতিষ্ঠান নিয়ে দেখা দিয়েছে সন্দেহ।

সোমবার (১২ এপ্রিল) রাত ৯টার দিকে মমতাজ বেগম তার ভেরিফাইড ফেসবুক পেজে উল্লেখ করেন, ‘তিনি ভারতের তামিল নাড়ু প্রদেশের ‘গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয়’ থেকে গত ১০ এপ্রিল ডক্টরেট ডিগ্রি লাভ করেছেন’।

সাথে যুক্ত একটি ছবিতে দেখা যায়, ১০ এপ্রিল সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত দ্য সাউথ ইন্ডিয়া টেক্সটাইল রিসার্চ এসোসিয়েশন-এর অডিটরিয়ামে অনুষ্ঠানটি হয়। ছবিতে থাকা ব্যানারের শূরুতেই লেখা আছে কোভিড-১৯ সচেতনতা কর্মসূচি (covid-19 awarness program)। যার আয়োজন করে পিপল ফোরাম অব ইন্ডিয়া ভারত সেবক সমাজ। সাথে ছিল গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয়।

এদিকে ভারতের সরকারি ওয়েবসাইটে থাকা বিশ্ববিদ্যালয়ের তালিকায় মমতাজ বেগমের দাবি করা প্রদেশে এই নামে কোনো বিশ্ববিদ্যালয় খোঁজে পাওয়া যায়নি। এমন কি সমগ্র ভারতের তালিকাতেও খোঁজ মিলেনি বিশ্ববিদ্যালয়টির নাম। তালিকা দেখতে ক্লিক করুন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্বের প্রায় সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ফেসবুক পেইজ থাকলেও গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে কোনো পেইজ খোঁজে পাওয়া যায়নি।

সূত্র: বার্তা বাজার

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares