1. admin@dhakareport.com : Dhakareport.com :
মোবাইল ইন্টারনেটের গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ! - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন

মোবাইল ইন্টারনেটের গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ!

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৬৩ বার

ইন্টারনেট গতি মাপার আন্তর্জাতিক প্রতিষ্ঠান ওকলার এক প্রতিবেদন বলছে, মোবাইল ইন্টারনেট গতিতে বিশ্বের ১৪০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৬ নম্বরে। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট গতিতে বাংলাদেশ ১৭৫টি দেশের মধ্যে ৯৬ নম্বরে অবস্থান করছে।

একটি দেশে মোবাইল ও ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেটের গতি কেমন, সেটি নির্ধারণে ‘স্পিডটেষ্ট গ্লোবাল ইনডেক্স’ নামের একটি প্রতিবেদন প্রকাশ করে ওকলা। তাদের সর্বশেষ জানুয়ারি মাসের প্রতিবেদনে মোবাইল ইন্টারনেটের গতি সম্পর্কে বলা হয়েছে। বাংলাদেশের গড় ডাউনলোড গতি ১০ দশমিক ৫৭ এমবিপিএস এবং আপলোডের গতি ৭.১৯ এমবিপিএস। প্রতিবেশী দেশের মধ্যে মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশ পেছনে আছে শুধু আফগানিস্তান ১৪০ নম্বরে। আফ্রিকার দেশ উগান্ডা, সোলামিয়া, সুদান, জাম্বিয়া, ইথিওপিয়ার মতো দেশ ও মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের চেয়ে এগিয়ে ।

প্রতিবেদনে বাংলাদেশ ব্রডব্যান্ড ইন্টারনেট গতি সম্পর্কে বলা হয়েছে, ডাউনলোড গতি ৩৩ দশমিক ৫৪ এমবিপিএস এবং আপলোডের গতি ৩৩ দশমিক ৯৬ এমবিপিএস। ব্রডব্যান্ডের গতিতে প্রতিবেশী দেশের মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান ও আফগানিস্তানের চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares