1. admin@dhakareport.com : Dhakareport.com :
দেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী সংবাদ পাঠক তাসনুভা - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

দেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী সংবাদ পাঠক তাসনুভা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৬৯ বার

স্বাধীনতার ৫০ বছরে দেশে এই প্রথম টেলিভিশনে সংবাদ উপস্থাপক হয়েছেন এক ট্রান্সজেন্ডার (হিজড়া) নারী। তার নাম তাসনুভা আনান শিশির। আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ পাঠ করবেন শিশির।

শুক্রবার (৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি টেলিভিশনটি এই ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আনন্দের সঙ্গে জানাচ্ছি যে বৈশাখী টেলিভিশন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছর, স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের আগে সংবাদ বিভাগ ও নাটকে দুই জন ট্রান্সজেন্ডার নারীকে যুক্ত করেছে। দেশের মানুষ এই প্রথম একজন ট্রান্সজেন্ডারকে পেশাদার সংবাদ বুলেটিনে পাঠ করতে দেখবেন। এই ট্রান্সজেন্ডার নারীর নাম তাসনুভা আনান শিশির। আসছে ৮ মার্চ (সোমবার) আন্তর্জাতিক নারী দিবসে শিশির বৈশাখী টেলিভিশনে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন।

আরও জানানো হয়, আমাদের বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত করেছি আরেকজন ট্রান্সজেন্ডার নারীকে। যার নাম নুসরাত মৌ। যাকে পর্দায় প্রথম দেখা যাবে আন্তর্জাতিক নারী দিবসে, ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’ এর একটি পর্বে। যা প্রচারিত হবে ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে।

এই প্রসঙ্গে তাসনুভা আনান শিশির বলেন, ‘আমি নাটকের কাজে গিয়েছিলাম। আমার উচ্চারণ উপস্থাপন দেখে বৈশাখী টিভি থেকে আমাকে অডিশন দিতে বলা হয়। তার ফল স্বরূপ আজকের ঘটনা।’

তিনি আরও বলেন, ‘এখনও শিক্ষিত সমাজ ট্রান্সজেন্ডার বুঝেন না। হিজড়া, তৃতীয়লিঙ্গ আর আমরা এক না। আমরা যতো এই ধরনের কাজগুলোতে যুক্ত হবো, ততোই আমাদের অস্তীত্ব জানবেন সকলে। পরিচয়হীন থাকতে হবে না। আমি আনন্দিত।’

এই কথার ফাঁকে বৈশাখী টিভি ও চয়নিকা চৌধুরীকে ধন্যবাদ দিতে ভুলেননি তিনি, যার নাটকে কাজ করতে গিয়েই তাসনুভার এই নতুন পথচলা।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares