1. admin@dhakareport.com : Dhakareport.com :
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ১৪৩ বার

ঢাকা : ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এক দিনের সফরে বৃহস্পতিবার সকালে ঢাকায় এসেছেন। ঢাকার বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে তাকে স্বাগতম জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর চূড়ান্ত করতে ঢাকায় এসেছেন এস জয়শঙ্কর। দুপুর সোয়া ১২ টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন দুই পররাষ্ট্রমন্ত্রী। বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎকার কথা রয়েছে জয়শঙ্করের ।

পরে বিকালে ৫টায় ভারত ভবনে (পুরনো হাই কমিশন ভবন) একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকা ত্যাগ করেছেন তিনি।

বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরের বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের সঙ্গ কথা বলেন । তিনি বলেন, সামনে আমাদের মুজিববর্ষের চলমান কর্মসূচির অংশ হিসাবে এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৭ মার্চ থেকে ২৬ মার্চ বেশ কিছু অনুষ্ঠান সাজানো হচ্ছে। সেটা সামনে রেখে ভারতের প্রধানমন্ত্রীর একটি সফর হওয়ার কথা রয়েছে। সব সফরকে ঘিরে আমাদের প্রত্যাশা থাকে, অন্ততপক্ষে জটিল বিষয়গুলোকে আলোচনা করে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপার থাকে, এগুলো নিয়ে আলাপ করার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করবেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares