1. admin@dhakareport.com : Dhakareport.com :
আরো দুই সহস্রাধিক রোহিঙ্গাকে স্থানান্তরিত করা হচ্ছে ভাসানচরে - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

আরো দুই সহস্রাধিক রোহিঙ্গাকে স্থানান্তরিত করা হচ্ছে ভাসানচরে

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৫৯ বার

পঞ্চম দফায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফের আশ্রয়শিবির থেকে নোয়াখালীর ভাসানচর যাচ্ছেন আরও অন্তত ২ হাজার ২৬০ জন রোহিঙ্গা। বুধবার সকাল নয়টার দিকে চট্টগ্রামের বোট ক্লাব থেকে ছয়টি জাহাজে রোহিঙ্গারা ভাসানচরের উদ্দেশে রওনা হন। বেলা একটার দিকে রোহিঙ্গাদের ভাসানচরে পৌঁছানোর কথা।

স্থানান্তর প্রক্রিয়ার সঙ্গে যুক্ত সরকারি একটি সংস্থার কর্মকর্তারা বলছেন, স্বেচ্ছায় ভাসানচরে যেতে ইচ্ছুক এমন প্রায় ২৩ হাজার রোহিঙ্গার তালিকা পাওয়া গেছে।

আরআরআরসি কার্যালয় সূত্র জানায়, এর আগে তিন দফায় কক্সবাজারের ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে ৬ হাজার ৬৮৮ জন রোহিঙ্গাকে। এর মধ্যে গত ৪ ডিসেম্বর প্রথম দফায় স্থানান্তর করা হয় ১ হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফায় স্থানান্তর করা হয়েছে ৩ হাজার ২৪২ জনকে। ভাসানচরের আশ্রয়শিবিরে মোট ১ লাখ রোহিঙ্গাকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা আছে সরকারের।

২০১৭ সালের ২৫ আগস্ট রাখাইনে রোহিঙ্গাদের ওপর নৃশংসতা শুরু হলে পরের কয়েক মাসে অন্তত ৮ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসেন। এর আগে আসেন আরও কয়েক লাখ। বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয়শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১১ লাখ।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares