1. admin@dhakareport.com : Dhakareport.com :
সৌদি প্রবেশে ২০ দেশের ওপর নিষেধাজ্ঞা - Dhaka Report
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন

সৌদি প্রবেশে ২০ দেশের ওপর নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৬ বার

করোনা প্রতিরোধ ২০টি দেশ থেকে অভিবাসী নাগরিকদের সৌদি আরবে প্রবেশ বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। বুধবার (৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৯টা থেকে কার্যকর হবে এই বিষেধাজ্ঞা। এ সময়ে শুধু নিজ দেশের নাগরিক, কূটনীতিক, স্বাস্থ্যকর্মী এবং তাদের পরিবার সৌদিতে প্রবেশ করতে পারবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। মন্ত্রণালয় জানিয়েছে, সৌদির স্বাস্থ্য কর্তৃপক্ষের সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলো হলো- আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিশর, ভারত এবং জাপান।

এর আগে গত ৩ জানুয়ারি সৌদি ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিয়ে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল দেশটি। যুক্তরাজ্যে করোনার নতুন ধরণের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২১ ডিসেম্বর আকস্মিকভাবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় সৌদি। পরবর্তীতে এর মেয়াদ আরো সাত দিন বাড়ানো হয়। এর ১৫ দিন পর নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares