1. admin@dhakareport.com : Dhakareport.com :
স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক সফল, দাবি আলেমদের - Dhaka Report
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক সফল, দাবি আলেমদের

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৮৬ বার

ঢাকাঃ ভাস্কর্য ইস্যুতে আলোচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বেঠক করেছেন দেশের শীর্ষস্থানীয় আলেমরা। বৈঠক শেষে আলেমরা জানান আলোচনা সফল হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার সকালে সচিবালয়ে ব্রিফ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সোমবার রাত সাড়ে নয়টার দিকে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ কওমি শিক্ষা বোর্ডের সভাপতি মাহমুদুল হাসানের নেতৃত্বে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরীসহ ১২ সদস্যের একটি প্রতিনিধি দল।

বৈঠক শেষে বের হয়ে আলেমরা জানান, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে মূর্তি নিয়ে ব্যাখ্যা মন্ত্রীর কাছে তুলে ধরবেন তারা। পাশাপাশি দেয়া হয়েছে ৫ দফা লিখিত প্রস্তাব। সব মিলিয়ে আলোচনা সফল হয়েছে বলে জানান তারা।

এদিকে এ বৈঠকের বিষয়ে সাংবাদিকদের জানাতে মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ঢাকায় ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামের নেতাসহ কওমি আলেমরা বিরোধিতা করে আসছেন। এর মধ্যে গত ৪ ডিসেম্বর রাতের কোনো এক সময় কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ ভেঙে ফেলা হয়।

ভাস্কর্য ইস্যুতে ৫ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ী মাদরাসায় মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আলেমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ইস্যুতে উদ্ভূত পরিস্থিতি নিরসনে পাঁচটি প্রস্তাব দেন। সার্বিক বিষয় নিয়ে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি চান।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares