1. admin@dhakareport.com : Dhakareport.com :
বিটিআরসির উপ-পরিচালক হলেন জাকির হোসেন খান - Dhaka Report
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:২৮ অপরাহ্ন

বিটিআরসির উপ-পরিচালক হলেন জাকির হোসেন খান

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৩৮ বার

সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপ-পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন জাকির হোসেন খান। এই বিষয়টি নিশ্চিত করেছেন জাকির হোসেন খান নিজেই।

২০১২ সালে সহকারী পরিচালক হিসেবে বিটিআরসিতে যোগদান করেন জাকির হোসেন খান। ২০১৬ সালে তিনি সিনিয়র সহকারী পরিচালক হিসেবে পদোন্নতি পান। তিনি গত ১০ নভেম্বর উপ-পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

তিনি ১৯৮২ সালে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার লতিফপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বরুড়া হাজী নোয়াব আলী পাইলট হাই স্কুল থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর তথ্যপ্রযুক্তি ইন্সটিটিউট থেকে আইটিতে পোস্ট গ্রেজুয়েট ডিপ্লোমা গ্রহণ করেন।

উল্লেখ, তিনি ২০১২ সালে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই) এবং একই সময়ে বিটিআরসিতে চাকুরী লাভ করেন। পরবর্তীতে তিনি সহকারী পরিচালক হিসেবে বিটিআরসিতে যোগদান করেন। ২০১৬ সালে তিনি সিনিয়র সহকারী পরিচালক হিসেবে এবং ১০ নভেম্বর ২০২০ সালে উপপরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

যোগদান পরবর্তীতে তিনি বিটিআরসির বিভিন্ন ঐতিহাসিক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন। এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, বায়োমেট্রিক সিম নিবন্ধন, মোবাইল হ্যান্ডসেট নিবন্ধন কার্যক্রম উল্লেখযোগ্য।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares