1. admin@dhakareport.com : Dhakareport.com :
শুটকি পল্লী শিশুদের সরিয়ে নিচ্ছে সরকার আরিফকে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক - Dhaka Report
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন

শুটকি পল্লী শিশুদের সরিয়ে নিচ্ছে সরকার আরিফকে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ১১৭ বার

ডেস্ক রিপোর্ট – কক্সবাজারে শুটকি পল্লীতে স্বাস্থ্য ঝুঁকিতে থাকা ১৪ হাজার ৫৭৪ জন শিশুকে সরিয়ে নিতে কাজ করছে সরকার, এমনটা ই আজ জানিয়েছেন কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লা।

দেশের শিশু অধিকারকর্মী ও মুখপাত্র হিসেবে আন্তর্জাতিক মহলে পরিচিত আরিফ কে এমন তথ্য নিশ্চিত করে কক্সবাজার জেলা প্রশাসন।

সুত্র জানায়, ইউনিসেফ ও সেভ দ্য চিলড্রেনস পদক প্রাপ্ত দেশের শিশু মুখপাত্র জানতে চান স্বাস্থ্য ঝুঁকিতে থাকা শিশুদের জন্য কি পদক্ষেপ নিচ্ছে সরকার? এমন প্রশ্নের জবাবে, অতিরিক্ত জেলা প্রশাসক বলেন,প্রতিটি শিশুকে শিক্ষায় ফিরিয়ে আনতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে। পাশাপাশি ঝুঁকিতে থাকা প্রতিটি শিশুর পরিবারকে বিভিন্ন সহায়তা আওতায় আনার পরিকল্পনা নিয়েছে সরকার।

সুত্র আরও জানায়, দেশের শিশু মুখপাত্র জানতে চান শিশু শ্রমে যুক্ত করায় মালিকদের আইনী ব্যাবস্থা কি কি নিচ্ছে জেলা প্রশাসন? এই ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লা বলেন, জেলা প্রশাসন ইতিমধ্যে কাজ শুরু করেছে এবং শুটকি পল্লীতে শিশু শ্রমে যুক্ত না করতে প্রথমত অনুরোধ জানানো হয়েছে।পরবর্তীতে শিশু শ্রমে ব্যাবহার করার অপরাধে অভিযুক্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

শিশু অধিকার নিয়ে কাজ করে জাতিসংঘ পোস্টারে স্থান পাওয়া আরিফ জানতে চান স্বাস্থ্য ঝুঁকিতে দীর্ঘদিন থাকা শিশুদের চিকিৎসা ব্যাবস্থা নিয়ে কি কি পদক্ষেপ নিচ্ছে সরকার?এই সময় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ইতিমধ্যে জেলার কিছু চিকিৎসকদের সমন্নয় করে ব্যাবস্থা নিচ্ছে সরকার।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares