1. admin@dhakareport.com : Dhakareport.com :
চট্টগ্রামে প্রশাসনের অভিযানে সরকারি জায়গা উদ্ধার - Dhaka Report
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:০১ অপরাহ্ন

চট্টগ্রামে প্রশাসনের অভিযানে সরকারি জায়গা উদ্ধার

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৪৬ বার

চট্টগ্রামের রাউজানে উচ্ছেদ অভিযান চালিয়ে ৪৫ শতক সরকারি জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

রবিবার দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় সঙ্গে ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ভূইয়া, স্থানীয় ইউপি সদস্য মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদসহ পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ৯২ শতক জায়গার মধ্যে চুয়াল্লিশ শতক সরকারি জায়গা দখল করে সেখানে স্থায়ী স্থাপনা নির্মাণ করেনন স্থানীয় ফরিদ মিয়া, রফিক মিয়া ও ফরিদা বেগম নামে ৩ ব্যক্তি।

গত ১২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ দখলদারদের নিজ উদ্যোগে স্থাপনাগুলো সরিয়ে নেওয়ার জন্য এক মাসের সময় নির্ধারন করে দেন। কিন্ত দখলদাররা নির্বাহী কর্মকর্তার আদেশ অমান্য করায় রবিবার উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বেদখলে থাকা স্বাস্থ্য কেন্দ্রের জমি উদ্ধার করা হয়।

এই প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ বলেন, হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ৪৫শতক জমি কিছু অবৈধ দখলদার দখলে নিয়ে সেখানে স্থাপনা গড়ে তুলে। বার বার তাগাদা দেওয়া হলেও তারা স্থাপনা সরিয়ে নেয়নি। তাই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আরও ৫৪ শতাংশ খাস জমি আছে অবৈধ দখলদারের কাছে। সেগুলো উদ্ধার করে ভূমিহীন বা গৃহহীন ব্যক্তিদের ঘর করে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares