1. admin@dhakareport.com : Dhakareport.com :
চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সরের গাইড ওয়াল নির্মাণের কাজে দুর্নীতি। - Dhaka Report
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সরের গাইড ওয়াল নির্মাণের কাজে দুর্নীতি।

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ২০৬ বার

নোয়াখালী জেলার ৫০ শয্যাবিশিষ্ট চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইড ওয়াল নির্মাণের ৬ মাস অতিবাহিত হতে না হতেই তা ধ্বসে পড়েছে। নির্মাণের সময় ঠিকাদারী প্রতিষ্ঠান ব্যাপক দুর্নীতি ও অনিয়ম এবং সিডিউল অনুযায়ী কাজ না করায় এ অবস্থা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের দক্ষিণ পার্শ্বের ভাঙ্গনরোধে গাইড ওয়াল নির্মাণ করা হয়। নির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মেঘনা কনষ্ট্রাকশন ১০ লাখ টাকা ব্যয়ে এ কাজ করে। সিডিউল অনুযায়ী কাজ না করায়, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণে এটি নির্মাণের ৬ মাস অতিবাহিত না হতেই ধ্বসে পড়েছে। নির্মাণের সময় সঠিকভাবে কাজ না করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নোয়াখালী জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে অভিযোগ করেও প্রতিকার না পাওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, নির্মাণ কাজ সিডিউল অনুযায়ী না করে অত্যন্ত নিম্ন মানের নির্মাণ সামগ্রী দিয়ে এ কাজ করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান তার নিকট থেকে চাপ সৃষ্টি করে কাজ সম্পন্ন করার প্রত্যয়ন পত্র নিয়েছেন। জেলা স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহফুজুল আলম গাইড ওয়াল ধ্বসে পড়ার বিষয়টি স্বীকার করলেও নির্মাণ কাজে দুর্নীতি ও অনিয়মের কোনো সদুত্তর দিতে পারেননি।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares