1. admin@dhakareport.com : Dhakareport.com :
করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ২৩ জন, সুস্থ ১,৬১০ - Dhaka Report
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:২২ অপরাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ২৩ জন, সুস্থ ১,৬১০

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৪৮ বার

দেশে করোনাভাইরাস শনাক্তের ২৩৫তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২৩ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৬১০ জন।

গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ২০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৮৬১ জন।করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৬ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬১০ জন। গতকালের চেয়ে আজ ৮৭ জন বেশি সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৭৩৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৯ দশমিক ২২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৩৫৭ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৯৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৫৮ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১২ হাজার ৬১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৫৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৫ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ২২ লাখ ৯৬ হাজার ৩২১ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৩ হাজার ৭৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৫৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৫০৬ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৩৮৬ জনের। গতকালের চেয়ে আজ ১২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৩৫৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৬১৭ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২৬০টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares