1. admin@dhakareport.com : Dhakareport.com :
দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ২৪ জন, সুস্থ ১,৬৮৭ - Dhaka Report
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ২৪ জন, সুস্থ ১,৬৮৭

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৫১ বার

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ২৪ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৭ জন।
গতকালও ২৪ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৭৪৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ৭ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৮ দশমিক ৫৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৯ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৯৫৮ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৯৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৮৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৫৪৫ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। আগের দিনও এই হার ছিল ১০ দশমিক ৯৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৭ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ২২ লাখ ২১ হাজার ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৯১ জনের। গতকালের চেয়ে আজ ৫২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯৫৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৮৬ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৮৭২টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares