1. admin@dhakareport.com : Dhakareport.com :
সাগরে ভাসছে ২২ লাখ টন পণ্য - Dhaka Report
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:২৪ অপরাহ্ন

সাগরে ভাসছে ২২ লাখ টন পণ্য

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৫৮ বার

ঢাকা ঃ অনির্দিষ্টকালের পণ্যবাহী নৌযান ধর্মঘটের তৃতীয় দিন আজ বৃহস্পতিবারও (অক্টোবর ২২) সারা দেশের নৌপথে পণ্য পরিবহনে অচলাবস্থা চলছে। বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন এবং নৌযান শ্রমিকদের নিয়োগপত্র ও মাসিক খাদ্য-ভাতা প্রদানসহ ১৫ দফা দাবিতে ধর্মঘট পালন করছেন নৌ-শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ।

এই টানা ধর্মঘটে পণ্যবাহী ছোট-বড় সব ধরনের নৌযান চলাচল বন্ধ আছে। অচলাবস্থা দেখা দিয়েছে চট্টগ্রাম বন্দরেও।

বন্দরের তথ্য অনুযায়ী , অজ (বৃহস্পতিবার) সকাল পর্যন্ত চট্টগ্রাম বন্দরের বাহিরে নোঙর করা ৪২টি বড় জাহাজে প্রায় ১০লাখ টন পণ্য আটকা পড়েছে। বন্দরের বড় জাহাজগুলো থেকে পণ্য নিয়ে সারা দেশের ৩৯টি নৌঘাটে নোঙর করে রাখা ৯২৫টি লাইটার জাহাজে আটকে আছে আরও ১২ লাখ টন পণ্য।

সব মিলিয়ে ২২লাখ টণ পণ্য সাগরে ভাসছে। শ্রমিক সংকটে খালাস করা যাচ্ছে না পণ্য। এতে বাজারে অস্থিতিশীল হয়ে উঠার মারাত্মক শঙ্কা দেখা দিয়েছে।

গেলে সোমবার রাত ১২টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের এই ধর্মঘটের ডাক দেয় আটটি সংগঠনের সমন্বয়ে গঠিত নৌযান শ্রমিক ফেডারেশন। দাবি নিয়ে শ্রমিক-মালিক সরকারের মধ্যে ত্রি-পক্ষীয় বৈঠকে সামাধান না মেলায় সারাদেশের সাাথে চট্টগ্রামেও নৌ-বন্দর ও নৌপথে পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares