1. admin@dhakareport.com : Dhakareport.com :
গায়ে হলুদের দিনেও ব্যাট হাতে মাঠে সানজিদা - Dhaka Report
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

গায়ে হলুদের দিনেও ব্যাট হাতে মাঠে সানজিদা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৭৯ বার

গায়ে জড়ানো হলুদ শাড়ি। মাথায়, হাতে, কপালে ফুলের সাজ। ছবি দেখেই বোঝাই যাচ্ছে ‘বিয়ার সাজনী সাজো কন্যা লো’ গানের সেই কনে। কিন্তু গায়ে হলুদের সাজে মেয়েটি ব্যাট হাতে স্টেডিয়ামের ক্রিজে কেন?

অবাক হচ্ছেন তো? কনে যে জাতীয় নারী ক্রিকেট দলের ব্যাটার সানজিদা ইসলাম। তাঁর ধ্যানজ্ঞান ক্রিকেট, জীবন সঙ্গী হিসেবেও বেছে নিয়েছেন ক্রিকেটার মীম মোসাদ্দেককে। ১৬ অক্টোবর গায়েহলুদের পরের দিন রংপুরেই হয়েছে তাদের বিয়ের অনুষ্ঠান।

আসলে সানজিদার জীবনটাই ক্রিকেটময়। ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন। তিন বছরের মধ্যেই ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের জার্সিতে অভিষেক হয়। এর দুই বছর পরেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৮ সালে এশিয়া কাপ জয়ী দলের সদস্যও ছিলেন এই ব্যাটার।

২০১৪ সালে বিকেএসপি পাঠ চুকিয়ে রংপুরে ফিরে যান। এরপর রংপুর ক্রিকেট একাডেমিতে অনুশীলন শুরু। সেখানেই আরেক ক্রিকেটার মোসাদ্দেকের সঙ্গে পরিচয়। দুজনেরই দুজনকে ভালো লেগে যায়, শুরু হয় মনের আদান-প্রদান। ছয় বছরের প্রেম অবশেষে পরিণতিতে গড়ায় দুই পরিবারের সম্মতি ও আয়োজনে। সানজিদার মতো শীর্ষ পর্যায়ে না খেললেও মোসাদ্দেকের নাম-ডাক আছে স্থানীয় ক্রিকেটে। জাতীয় লিগে রংপুরের বিভাগের হয়ে খেলা মোসাদ্দেক বর্তমানে খেলছেন ঢাকা প্রথম বিভাগ লিগে।

ক্রিকেটার সানজিদার ভক্ত সংখ্যা কম নয়। সেই ভক্তদের কাছে নতুন জীবনের জন্য দোয়া চেয়েছেন সানজিদা, ‘আমরা দুই ক্রিকেটার ভালোবেসে বিয়ে করেছি। সে আমাকে ভালো বোঝে, আমিও তাকে ভালো বুঝি। আমরা আমাদের মতো ক্রিকেটটা চালিয়ে যেতে চাই। সবার কাছে আমরা দোয়া চাই।’

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares