1. admin@dhakareport.com : Dhakareport.com :
হাতিয়ায় সাথে সারা দেশের নৌ চলাচল বন্ধ - Dhaka Report
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

হাতিয়ায় সাথে সারা দেশের নৌ চলাচল বন্ধ

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩ বার

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী- দুর্যোগপূর্ণ বৈরি আবহাওয়ার কারণে গত চারদিন ধরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টীমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) সীট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন অপেক্ষমান শত শত যাত্রী।

ফলে দেশের অন্য কোথাও থেকে কোন লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কোন লোক দ্বীপের বাহিরেও যেতে পারছেন না। এতে করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামও বৃদ্ধি পেয়েছে।

এদিকে তিন নম্বর সতর্ক সংকেতের সাথে সাগর ও নদী উত্তাল থাকার কারণে প্রবল জোয়ারে হাতিয়া উপজেলার হরণী, চানন্দী, নলচিরা, সুখচর, চরঈশ্বর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ক্ষেতের ফসল নষ্ট হয়েছে ও পুকুরের মাছ ভেসে গেছে। প্লাবিত এলাকার লোকজনের ঘরে চুলোয় আগুন জ্বালানোর ব্যবস্থা পর্যন্ত নেই। ফলে মানবেতর জীবন যাপন করছেন ভূক্তভোগী এলাকার লোকজন।

এবিষয়ে চট্টগ্রাম বিআইডব্লিউটিএ কর্মকর্তা নয়ন শীল বলেন, সাগর ও নদী উত্তাল থাকায় হাতিয়ার সাথে সকল নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-চলাচল শুরু হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ
Shares