1. admin@dhakareport.com : Dhakareport.com :
২১১ দিন পর খুলছে সিনেমা হল, লোকসানের হিসাব নেই প্রদর্শক সমিতির কাছে - Dhaka Report
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

২১১ দিন পর খুলছে সিনেমা হল, লোকসানের হিসাব নেই প্রদর্শক সমিতির কাছে

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৭২ বার

ইমরুল শাহেদ : কোভিড-১৯ মহামারীর কারণে বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলগুলো অবশেষে ২১১ দিন পর শর্তসাপেক্ষে ১৬ অক্টোবর থেকে প্রদর্শন কার্যক্রম শুরু করবে। প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস জানান, এ সময়ে শ’খানেক সিনেমা হল খুলবে। ইতোমধ্যেই প্রদর্শকরা প্রস্তুতি নিতে শুরু করেছেন। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে ধুলো-ময়লা জমে যাওয়া সিনেমা হলগুলোর ঝাড়া মোছার কাজ শুরু হয়ে গেছে।

স্বাস্থ্যবিধি মেনে ধারণ ক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হলগুলো চলবে। সুদীপ্ত কুমার দাস বলেন, কিছু সিনেমা হল ভাড়া নিয়ে রেখেছে বুকিং এজেন্টরা। তারাও তাদের সিনেমা হলগুলো খুলে দেওয়ার জন্য তোড়জোড় শুরু করেছে। এই দীর্ঘ বন্ধে প্রদর্শন খাতে কত টাকা লোকসান দিয়েছেন প্রদর্শকরা জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এটার কোনো হিসাব আমরা করিনি।

সিনেমা হলগুলো খোলার এক সপ্তাহ পর আমরা এসব হিসাব করব।’ প্রদর্শক সমিতি থেকে লোকসানের আনুমানিক কোনো অংকও বলা হয়নি। অন্যদিকে ভারতের গণমাধ্যম ফিল্মফেয়ারের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ছয় মাসে বলিউডের লোকসানের পরিমাণ প্রায় নয় হাজার কোটি রুপি।

সম্প্রতি হলিউড, বলিউড এবং ঢাকায় খুব ধীরগতিতে চলচ্চিত্র নির্মাণ কাজ শুরু হয়েছে। দক্ষিণ ভারত ও বলিউডের নির্মাতারা ছবি মুক্তির জন্য বিকল্প উপায় হিসেবে এ্যাপস ব্যবহার করছেন। ছবিগুলো ব্যবসাও করছে। কিন্তু তাতে নির্মাতারা সন্তুষ্ট নন। বড় পর্দার জন্য নির্মিত ছবি এ্যাপসের মাধ্যমে দেখে দর্শক রেসপন্স সন্তোষজনক নয় বলে মনে করছেন নির্মাতারা। তাই তারা চান বিশেষ কোনো উপায়ে সিনেমা হল খোলা হোক।

মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া সরকারের কাছে সিনেমা হল ‘জরুরি ভিত্তিতে’ আবার চালু করার জন্য লিখিত অনুরোধ জানিয়েছে। ফিল্মফেয়ারের প্রতিবেদনে বলা হয়েছ, চীন, কোরিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন, সংযুক্ত আরব আমিরাত এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ৮৪টিরও বেশি দেশে উপযুক্ত নিরাপত্তায় সতর্কতা মেনে তাদের সিনেমা হলগুলো চালু করেছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ
Shares