1. admin@dhakareport.com : Dhakareport.com :
১১ উপজেলা ও ২৪৪ ইউনিয়ন পরিষদে ভোট ২০ অক্টোবর - Dhaka Report
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশিদের কাছে ইটের জবাবে পাথর খেয়ে পিছু হটেছে ভারতীয়রা! সুয়ারেজের সাথে চুক্তির ঘোষণা দিল এ্যাথলেটিকো মাদ্রিদ অর্থের অভাবে গৃহকর্মী রাখতে পারছেন না ব্রিটেনের প্রধানমন্ত্রী! ১০০ প্রভাবশালীর একজন গাম্বিয়ার সেই বিচারমন্ত্রী ভারতসহ তিন দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা সৌদি আরব যেতে প্রবাসীদের লাগবে স্মার্ট ফোন চট্টগ্রাম বন্দরে দুর্গন্ধ ছড়াচ্ছে জীর্ণ ৩ কন্টেইনার, যেকোন মুহূর্তে বড় দুর্ঘটনা! স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৪৪৯ টাকা কমলো,আজ থেকে কার্যকর বাংলাদেশী প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়াতে সম্মত হয়েছে সৌদি আরব : পররাষ্ট্রমন্ত্রী নাটোরের সিংড়ায় হঠাৎ ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ৩০ টি ঘরবাড়ি পবিত্র ওমরাহ চালু ৪ অক্টোবর

১১ উপজেলা ও ২৪৪ ইউনিয়ন পরিষদে ভোট ২০ অক্টোবর

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৬ বার
নির্বাচন কমিশন বাংলাদেশ
নির্বাচন কমিশন বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: দেশের ১১টি উপজেলা ও ২৪৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণ করা হবে। একইদিন ১৫টি জেলা পরিষদের ১৬টি ওয়ার্ডে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে।

সকাল নয়টায় শুরু হয়ে উপজেলা ও ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ বিকাল পাঁচটা পর্যন্ত এবং জেলা পরিষদের ভোটগ্রহণ দুপুর দুইটা পর্যন্ত চলবে।

নির্বাচন কমিশন (ইসি) এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুসারে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর।

গত সোমবার (১৪ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে নির্বাচনি তফসিল চিঠি দিয়ে জানায় ইসি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তারা এ তফসিল প্রকাশ করেন।

১১টি উপজেলা পরিষদের মধ্যে কুমিল্লার দাউদকান্দিতে সাধারণ এবং বাকি ১০টির মধ্যে আটটিতেই চেয়ারম্যান পদে ও দুটিতে ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে। যশোর সদর, চাঁদপুরের মতলব দক্ষিণ, সুনামগঞ্জের জামালগঞ্জ, মাদারীপুরের শিবচর, বাগেরহাটের শরণখোলা, খুলনার পাইকগাছা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও নওগাঁর মান্দা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে এবং দিনাজপুর সদর ও কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে ভোট নেওয়া হবে।

অন্যদিকে ২৪৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১০টিতে সাধারণ ও বাকি ২৩৪টিতে বিভিন্ন পদে উপ-নির্বাচন হবে।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও বেশ কিছু ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

সাধারণ নির্বাচন হওয়া ইউপিগুলো হলো- পাবনার ভাঙ্গুরা উপজেলার ভাঙ্গুরা ও মণ্ডতোষ, ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ও কোরকদি, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর, চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি এবং চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুয়াবিল, লোহাগড়া উপজেলার আমিরাবাদ, লোহাগড়া ও আধুনগর। এর মধ্যে গড়াইটুপি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে।

২৩৪টি ইউনিয়ন পরিষদের শূন্য হওয়া চেয়ারম্যান বা সদস্য পদে উপ-নির্বাচন হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ
Shares