1. admin@dhakareport.com : Dhakareport.com :
কোম্পানীগঞ্জে শ্রমিক সমিতির ৪২লক্ষ টাকা আত্মসাতের প্রমাণ পেল দুদক - Dhaka Report
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশিদের কাছে ইটের জবাবে পাথর খেয়ে পিছু হটেছে ভারতীয়রা! সুয়ারেজের সাথে চুক্তির ঘোষণা দিল এ্যাথলেটিকো মাদ্রিদ অর্থের অভাবে গৃহকর্মী রাখতে পারছেন না ব্রিটেনের প্রধানমন্ত্রী! ১০০ প্রভাবশালীর একজন গাম্বিয়ার সেই বিচারমন্ত্রী ভারতসহ তিন দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা সৌদি আরব যেতে প্রবাসীদের লাগবে স্মার্ট ফোন চট্টগ্রাম বন্দরে দুর্গন্ধ ছড়াচ্ছে জীর্ণ ৩ কন্টেইনার, যেকোন মুহূর্তে বড় দুর্ঘটনা! স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৪৪৯ টাকা কমলো,আজ থেকে কার্যকর বাংলাদেশী প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়াতে সম্মত হয়েছে সৌদি আরব : পররাষ্ট্রমন্ত্রী নাটোরের সিংড়ায় হঠাৎ ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ৩০ টি ঘরবাড়ি পবিত্র ওমরাহ চালু ৪ অক্টোবর

কোম্পানীগঞ্জে শ্রমিক সমিতির ৪২লক্ষ টাকা আত্মসাতের প্রমাণ পেল দুদক

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩ বার

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী- : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ‘কোম্পানীগঞ্জ শ্রমিক সমবায় সমিতি লিমিটেডের তিন কর্মকর্তার বিরুদ্ধে ৪২ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছে দুদক সমন্বিত কার্যালয় নোয়াখালী।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে দুদক সমন্বিত কার্যালয় নোয়াখালী ফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সূত্র জানায়, ওই সমিতি’র সভাপতি মো. সহিদ উল্যা, সেক্রেটারী কামাল উদ্দিন ও মমিনুল হককে সদস্য করে বসুরহাট-কবিরহাট সড়কের করালিয়া এলাকায় সমিতির নিজস্ব ১৫শতক জমি বিক্রির দায়িত্ব দেয়া হয়। কর্মকর্তারা গত (১৬ নভেম্বর) ২০১৭ইং তারিখে বসুরহাট এস.আর অফিসের দলিল নং-৪৬৬৮ অনুযায়ী প্রতি শতক ভূমি ১৪ লক্ষ ৩৩ হাজার ৩শত ৩৩ টাকা দরে ২৫জন গ্রহিতার কাছে ১৫শতক জমি ২ কোটি ১৫ লক্ষ টাকা বিক্রি করে। কিন্তু ওই কর্মকর্তারা জমি বিক্রির ক্ষেত্রে সমিতির স্বার্থ না দেখে পরস্পর যোগসাজশে সমিতির সদস্যগণকে বাজার দরের চেয়ে কমে প্রতি শতক ভূমির দর ১১ লক্ষ ৫০ হাজার টাকা হারে ১ কোটি ৭২ লক্ষ ৫০ হাজার টাকা বিক্রয় মূল্য দেখিয়ে প্রতারণামূলকভাবে ৪২ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাৎ করে।

বিক্রয় কমিটির ওই কর্মকর্তারা সমিতির মূল্যবান জমি বিক্রিয় বিষয়ে স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার করেনি। সমিতির ১৩জন সদস্যের অনুমতি নেয়নি এবং সমবায় বিভাগ হতে জমি বিক্রির অনুমিত গ্রহণ করেনি। তাই দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় ওই তিন কর্মকর্তা শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রুজুর সুপারিশ করে একটি তদন্ত প্রতিবেদন দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে প্রেরণ করেছে এমন খবর পাওয়া যায়।

কোম্পানীগঞ্জ শ্রমিক সমবায় সমিতি লিঃ ১৯৭৩সনে ৪৫জন সদস্য নিয়ে প্রতিষ্ঠা লাভ করে বসুরহাট-কবিরহাট সড়কের করালিয়া নামক স্থানে ১৫শতক নিজস্ব ভূমির উপর সমিতির কার্যক্রম পরিচালনা করে আসছিলো। সমিতিটি গত (১২ মে) ২০১৮ইং তারিখে বিশেষ সাধারণ সভায় বিলুপ্ত ঘোষণা করা হয়। বিলুপ্তির পরেও বিষয়টি সন্দেহ হলে সমিতির সদস্য শহীদ উল্যাহ (সদস্য নং- ২৭) দুদক নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয় এর সহকারী পরিচালক বরাবর একটি অভিযোগ দাখিল করে। তার অভিযোগের প্রেক্ষিতে দুদক বিষয়টি অনুসন্ধান করে আত্মসাতের প্রমাণ পায়।

এ বিষয়ে অভিযুক্ত সভাপতি মো.শহিদ উল্যাহ দাবি করেন, তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। যার প্রত্যেকটির প্রমাণপত্র তাদের সংরক্ষণে রয়েছে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ
Shares