1. admin@dhakareport.com : Dhakareport.com :
সৌদির বিমানবন্দরে ড্রোন হামলা - Dhaka Report
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:১৭ অপরাহ্ন

সৌদির বিমানবন্দরে ড্রোন হামলা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৭৮ বার

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অবহা অন্তর্জাতিক বিমানবন্দরে আবারো ড্রোন হামলা চালানো হয়েছে। ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা ওই হামলা চালিয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরব যে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে তার বিরুদ্ধে প্রতিশোধ হিসেবে হুথিরা বার বার সৌদিতে ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে।

সৌদি নেতৃত্বধীন আরব জোট ড্রোন হামলার কথা স্বীকার করেছে তাবে তারা দাবি করেছে যে, তারা বিস্ফোরক বোঝাই একটি ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, আবহা বিমানবন্দরের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়েছে এবং ড্রোনের কিছু ধ্বংসাবশেষ বিমানবন্দরের ওপরে পড়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গতমাসে ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি গুরুত্বপূর্ণ তেল কমপ্লেক্সে ড্রোন হামলা চালায়। সে সময়ও আরব জোট দাবি করেছিল- তারা চারটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক বোঝাই ছয়টি ড্রোন ভূপাতিত করেছে।

গত প্রায় এক বছর ধরে ইয়েমেনে হুথি যোদ্ধা এবং তাদের সমর্থিত সেনারা সৌদি আরবের বিভিন্ন তেলস্থাপনা থেকে শুরু করে নানা গুরুত্বপূর্ণ বিমানবন্দর ও স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে।

সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্রদেশ ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। ইয়েমেনের হুথিরা এই আগ্রাসনের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে।

সূত্র: সিনহুয়া

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরো সংবাদ




Shares