1. admin@dhakareport.com : Dhakareport.Online :
  2. news.dhakareport@gmail.com : Ripon Salauddin : Ripon Salauddin
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

ঈদে বাড়ি ফেরা মানুষের ভোগান্তি কমাতে শরীয়তপুরে নতুন আরো একটি ফেরিঘাট চালু

Reporter Name
  • Update Time : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৯৯ Time View

ঈদুল ফিতরকে সামনে রেখে যানজট কমাতে মঙ্গলমাঝি, সাত্তার মাদবর-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল নির্বিঘœ রাখতে শরীয়তপুরের জাজিরার মঙ্গল মাঝির (সাত্তার মাদবর) ঘাটে নতুন আরেকটি ফেরিঘাট চালু হয়েছে। আজ বুধবার নতুন ঘাটটিতে ফেরি নোঙর ও যানবাহন ওঠানামা পুরোদমে শুরু হয়।

পরীক্ষামূলকভাবে কর্ণফুলী নামের একটি ছোট ফেরি শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসে জাজিরার সাত্তার মাদবর নতুন ফেরিঘাটে ।

বিআইডব্লিটিএ শিমুলিয়া নদী বন্দরের নৌ-সংরক্ষণ ও পরিচালন বিভাগের উপ-পরিচালক ওবায়দুল করিম খান বলেন, মঙ্গল মাঝির নতুন ঘাটটির কাজ শুরু হয় ১৯ এপ্রিল। সাতদিনে ঘাটের কাজ শেষ হয়। নতুন ঘাটটির ফলে এখন মঙ্গলমাঝি ঘাটে একসঙ্গে তিনটি ফেরি নোঙর ও যাত্রী-যানবাহন ওঠানামা করতে পারবে। আগে ঘাটটিতে দুটি ফেরি নোঙরের সুযোগ ছিল। মাঝেমধ্যেই আবার একটি নোঙর করলে আরেকটি নোঙরের করার জন্য অপেক্ষা করতে হতো। এতে যানবাহনকে বেশি সময় ঘাটে অপেক্ষা করতে হতো। আসন্ন ঈদে যানবাহনের সংখ্যা বাড়বে। তাই নতুন ঘাট স্থাপন করা হয়েছে। নতুন ঘাটটিতে মিডিয়াম, কে-টাইপ ও ডাম্প ফেরি নোঙর করছে। ফলে ফেরি চলাচলে আরও গতি আসবে। ঘাটে যানবাহন নিয়ে যাত্রীদের বেশি সময় অপেক্ষা করতে হবে না। এছাড়া এই রুটে দিনে-রাতে মোট ৮টি ফেরি চলাচল করছে। আরও দুটি ফেরি যুক্ত করার পরিকল্পনা চলছে। তিনি বলেন, পদ্মা সেতু এড়িয়ে শিমুলিয়া-মঙ্গল মাঝি ও বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে ২৪ ঘণ্টা ফেরি সচল থাকবে।

ঘাট এলাকার বাসিন্দা কাজি মো. বাচ্চু ও জামাল হোসেন ফকির বলেন, আগে একটি ফেরি ঘাট ছিল। এতে আমাদের সড়কটিতে যানজট লেগেই থাকতো। নতুন আরেকটি ফেরি ঘাট হওয়া যানজট কমেছে। এতে যাত্রী, গাড়ির ড্রাইভার ও আমাদের জন্য ভালো হয়েছে।

এদিকে, ফেরির পাশাপাশি মঙ্গল মাঝির ঘাটে ২০টি লঞ্চ ও ২৩টি স্পিডবোট সচল রয়েছে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.